Tuesday, February 19, 2013

রাজিব হত্যা নিয়ে আমার ব্যক্তিগত অভিমত ।।



থাবা বাবা (আহমেদ রাজীব হায়দার)-এর লেখা আমি প্রথম পড়ি বেশ কয়েক মাস আগে, নবীজি (সাঃ) কে নিয়ে একটা পেইজ কিছু ভয়ঙ্কর কথা লিখেছিল, ওই পেইজে তার প্রথম লেখা পড়ি–

পরবর্তীতে আমি পেইজটি রিপোর্ট করি । পেইজটি পরবরতিতে ফেইসবুক বন্ধ করে দেয় কি না তা আমি জানি না ।।

রাজীব হায়দার শুধু ঘোর নাস্তিক না, তিনি ইসলাম ও মহানবী (সাঃ) কে কটাক্ষ করে প্রচুর লেখা লিখেছেন, মনে-প্রাণে তাকে ঘৃনা করেছি । আমি একজন ঘোর আস্তিক (আল্লাহকে প্রচণ্ড ভাবে বিশ্বাস করি ), আমি নাস্তিকদের পছন্দ করি না, আর যারা একসাথে নাস্তিক এবং ধর্ম সম্পর্কে কুত্সা রটায়- তাদের প্রতি অপছন্দের মাত্রা আরো অনেকটা বেশিই থাকে আমার ।

কিন্তু, তাকে হত্যা করার অধিকার কি দেয়া হয়েছে কাউকে? কেউ কি তার নামে স্বপ্রণোদিত হয়ে কোর্টে কোনো মামলা করেছেন? কেউ কি তার এসব অপকর্মের জন্য তার বিচার চেয়েছেন? কারো কি কোনো অধিকার আছে তাকে এভাবে নির্মমভাবে হত্যা করার? দয়া করে কেউ কি আমাকে ইসলামের কোথাও কোনো শরীয়াহ দেখাতে পারবেন যেখানে আহমেদ রাজীবের মতো ঘোর অসুস্থ নাস্তিককে ব্যক্তিগতভাবে আক্রমন করে মেরে ফেলার হুকুম/উপদেশ দেয়া হয়েছে?
...
পারবেন না, কারণ ইসলাম কখনো এই ধরনের হত্যা সমর্থন করে না । আর সেকারণেই আবু সুফিয়ানের মতো ভয়ঙ্কর পাপীকেও আমাদের রাসুল (সাঃ) হত্যা করেন নি, এই আবু সুফিয়ান (রাঃ) পরবর্তীতে হুনাযুনের যুদ্ধে বিধর্মীদের বিরুদ্ধে বীরের মতো যুদ্ধ করেছেন । যারা এখন আহমেদ রাজীবের নির্মম হত্যাকান্ড তার "প্রাপ্য" বলে রায় ঘোষণা করছেন, আপনারা কেউ কি বলতে পারবেন বুকে হাত দিয়ে যে এই নাস্তিক আহমেদ রাজীব হায়দার একদিন "সাচ্চা মুসলমান" কখনই হতেন না? মহান আল্লাহ পাকের পক্ষে কিছুই অসম্ভব নয় ।

লজ্জিত আমি, আপনাদের এতো ভয়ঙ্কর ইসলাম প্রীতি দেখে! জেনে রাখুন, এইরকম প্রীতি ইসলাম চায় না ।।

 যাই হোক রাজিব ভাই এর সাথে আমার PERSONALLY অনেক বার ফেসবুক এ কথা হয়েছে।। তিনি নাস্তিক হোন বা যাই হোন, সবসময়ই কিন্তু শাহবাগের আন্দোলনের জন্য আমাদের উদ্ভুদ্দ করেছেন।।

তাই যদি শাহবাগের কথা ধরা হয়ে থাকে, আমি রাজীব ভাইকে সাপোর্ট করে গিয়েছি, আজীবন যাব, কিন্তু নাস্তিকতার ব্যাপার আসলে তাকে কখনও সাপোর্ট করিনি করবও না।।

>>> একজন নিষ্ঠাবান দেশপ্রেমিক।। 

0 comments:

Post a Comment